• শনিবার ( রাত ৮:৫৫ )
  • ৮ই আগস্ট ২০২০ ইং

» মানব কল্যাণ উন্নয়ন সংস্থা বাংলাদেশ এর প্রজেক্ট নং-১ মানব কল্যাণ শিক্ষা নিকেতন’র আনুষ্ঠানিকতার মাধ্যমে শুভ উদ্বোধন সম্পন্ন

প্রকাশিত: ০২. নভেম্বর. ২০১৯ | শনিবার

প্রেস বিজ্ঞপ্তি
মানব কল্যাণ উন্নয়ন সংস্থা বাংলাদেশ এর উদ্যোগে বিভিন্ন সামাজিক,স্বেচ্ছাসেবী উন্নয়ন মূলক কার্যক্রমের পাশাপাশি দেশ ও সমাজে শিক্ষা থেকে বঞ্চিত অক্ষরজ্ঞান বান করে গড়ে তুলতে শিক্ষা দেওয়ার প্রত্যয় নিয়ে শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশব্যাপী গরীব, অসহায়,নিঃস্ব অনাথ, বঞ্চিত শিশু ও গরীব পরিবারের সন্তান-সন্ততি,ছাত্র- ছাত্রীদের খোঁজে বিনা মূল্যে শিক্ষা দিতে “মানব কল্যাণ শিক্ষা নিকেতন” নামের একটি প্রতিষ্ঠান আজ আনুষ্ঠানিকতার মাধ্যমে শুভ উদ্বোধন সম্পন্ন করেন। শিক্ষা ছাড়া বিকল্প নেই,শিক্ষা জাতির মেরুদন্ড,শিক্ষাই শক্তি শিক্ষাই মুক্তি,এসো বোন এসো ভাই মানব কল্যাণ শিক্ষা নিকেতনে যায়,লেখা পড়ার বিকল্প নাই চলো সবাই মানব কল্যাণ শিক্ষা নিকেতনে যায়। অত্র সংস্থার উদ্যোগে কিছু শিক্ষা মূলক স্লোগান কে সামনে নিয়ে সংস্থা এই প্রতিষ্ঠান শাখা-প্রশাখার মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন করার জন্য এই প্রতিষ্ঠানটি মূলত প্রতিষ্ঠা করা হয়। শুভ উদ্বোধনে সম্মানিত অফিস বিষয়ক পরিচালক খোরশেদ আলমের সঞ্চালনায় ও কক্সবাজার জেলা শাখার সহকারী শিক্ষা বিষয়ক পরিচালক সুস্মিতা মল্লিকের উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

এতে শিক্ষা বিষয়ক পরিচালক আব্দুল্লাহ জাহাঙ্গীর এর সভাপতিত্বে শুভ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক জনাব মোঃ মিজানুর রহমান নুরী ও ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান শহিদ, সাংগঠনিক পরিচালক সরওয়ার কামাল,মিডিয়া ও যোগাযোগ বিষয়ক পরিচালক আনিসুর রহমান, মানবাধিকার বিষয়ক পরিচালক আবু সায়েম, পরিচালক জনাব রিদুয়ানুর রহমান কো-অর্ডিনেটর মুহিব্বুল্লাহ, আরিফুল ইসলাম সহ অনেকেই বিভিন্ন শিক্ষা উন্নয়ন মূলক বক্তব্য পেস করেন।

অন্যদিকে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্থার উপদেষ্টা পরিষদের সদস্য ও কক্সবাজার সিটি কলেজের পদার্থবিজ্ঞানের শিক্ষক জনাব প্রফেসর জাহাঙ্গীর আলম বাবর, সমাজ কল্যাণ বিষয়ক পরিচালক মোঃ সৈয়দ করিম, মোহাম্মদ শহীদ , কক্সবাজার জেলা শাখার অফিস পরিচালক মনজুর আলম,আহসানুল করিম কাউসার,মোহাম্মদ সৈয়দ নুর।কো-অর্ডিনেটর দের মধ্যে উপস্থিত ছিলেন শান্তা ইসলাম, শামসুন্নাহার,তানজিনা আক্তার, সুইটি,কামরুন্নাহার,জান্নাতুন নাইমা,রোকসানা আক্তার। গার্ডিয়ানদের মধ্যে উপস্থিত ছিলেন পারভিন আক্তার,সাবিনা বেগম,সুফিয়া আক্তার,নুরজাহান, আতাউর রহমান, মুন্নি আক্তার,উর্মি আক্তার,সফুরা বেগম,জিনু দাস,আশরাফ আক্তার , অর্থী দাস,মরিয়ম বেগম,ফাতেমা বেগম,সুমাইয়া আক্তার সুমি, আক্তার জান্নাত বেগম,জাহিদুল ইসলাম,হোসনে আরা বেগম,সাজেদা আক্তার,আব্দুর রহমান সোহেল, হালিমা আক্তার, সাদিয়া জান্নাত,তাবাসসুম আক্তার,তাসফিয়া আক্তার,সাকিবুল ইসলাম।এ ছাড়া ছাত্র-ছাত্রীদের মধ্যে প্রায় ৭০ জনের উপরে উপস্থিত ছিলেন। অত্র শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক বলেন,যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত ,শিক্ষা শিক্ষা শিক্ষা চাই শিক্ষা ছাড়া উপায় নাই,শিক্ষাকে মানোন্নয়ন,আরো আলোকিত করার জন্য সংস্থার উদ্যোগে এই শিক্ষা প্রজেক্ট গরীব অসহায় হতদরিদ্র, যাদের টাকা-পয়সা কারণে পড়ালেখা করাতে পারে না যারা অক্ষরজ্ঞানহীন তাদেরকে শিক্ষায় আলোকিত করার জন্য এ সংস্থার পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সংস্থার পক্ষ থেকে আপাতত কক্সবাজার জেলা থেকে নয়টি উপজেলায় মানব কল্যাণ শিক্ষানিকেতন নামের বিভিন্ন শাখা প্রশাখার মাধ্যমে অসহায় নিপীড়িত এলাকায় বিনামূল্যে শিক্ষা দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন।

তিনি আরো বলেন কক্সবাজার জেলায় আটটি উপজেলাসহ নাইক্ষ্যংছড়ি উপজেলা আপাতত সংস্থার পক্ষ থেকে নয়টি উপজেলায় বিনামূল্যে পাঠদান দেওয়া হবে তিনি জানান। এতে শহর থেকে শুরু করে গ্রামের শিক্ষার উন্নয়ন ঘটানোর জন্য সমাজ ও সরকারের সকলের সহযোগিতা কামনা করে তাহার বক্তব্য শেষ করেন ।অন্যদিকে সংস্থার ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান শহীদ বলেন সংস্থার প্রজেক্ট মানব কল্যাণ শিক্ষা নিকেতন এই স্কুলে বিনামূল্যে সপ্তাহে দুই দিন আপাততঃ পাঠদান করা হবে বলে তিনি জানান। তার পাশাপাশি তাদেরকে সংস্থার পক্ষ হয়ে ব্যবস্থাপনার বিভাগ থেকে সকল অসহায় ছাত্র-ছাত্রী ও শিক্ষার্থীদের জন্য বই,খাতা,কলম, পেন্সিল,ব্যাগ ও পোশাকসহ বিনামূল্যে প্রদান করা সবে বলে ঘোষণা প্রদান করেন।

ফেসবুক থেকে কমেন্ট করুন।
Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫৩ বার

Share Button