• মঙ্গলবার ( ভোর ৫:৪৫ )
  • ৪ঠা আগস্ট ২০২০ ইং

» ২০ মার্চ আমার মা ফাউন্ডেশন জাতীয় রচনা প্রতিযোগিতা পুরষ্কার বিতরণী -২০২০…

প্রকাশিত: ১৮. মার্চ. ২০২০ | বুধবার

আমার মা ফাউন্ডেশন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে “আমার মা ফাউন্ডেশন জাতীয় রচনা প্রতিযোগিতা -২০২০” এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুসষ্ঠিত হতে যাচ্ছে আগামী শুক্রবার ২০মার্চ জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বীর মুক্তিযোদ্ধা সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাঃ সামিউদ্দিন আহম্মেদ শিমুল এম পি,বিশিষ্ট সমাজ সেবক ও জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর সিআইপি ও লাক্সারি ইলেকট্রনিক এর বয়াবস্থাপনা পরিচালক জাহিদ হাসান ঢালী। এই আয়োজনে গেস্ট স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন ডেপুটি সেক্ট্রারী শিল্প মন্ত্রনালয় মো আবুল খায়ের,সাবেক ডাইরেক্টর জেনারেল মৎস্য এম আই গোলদার,ইসলামি বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের চেয়ারম্যান ও সাংবাদিক ড.মিঠুন মোস্তাফিজ, শব্দকল্পোদ্রুমের বয়াবস্থাপনা পরিচালক নাজমুল আহসান,ফ্যামিলী প্লানিং কর্মকর্তা ডাঃ নুসরাত জাহান মিথেন,রোজা ইলেকট্রনিকের জেনারেল ম্যানেজার মো শফিকুর রহমান,ও ইউথ ক্যারীয়ার ইনিস্টিউটের প্রতিষ্ঠাতা রিবেল মনোয়ার। এই অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বিশিষ্ট গীতিকার ও কৃষিবিদ মিলন খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আমার মা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজ সেবক ও বিপনন বিদ লায়ন জি এম কামরুল হাসান। এই আয়োজনে এবছর থেকে আমার মা ফাউন্ডেশন মানবিক এ্যাওর্যাড প্রথমবার প্রদান করা হচ্ছে, এবছর মানবিক এ্যাওর্য়াড পাচ্ছেন লাক্সারি এর ব্যাবস্থাপনা পরিচালক জাহিদ হান ঢালী।

বঙ্গবন্ধুর জন্মশত বর্ষ উপলক্ষে আয়োজিত জাতীয় রচনা প্রতিযোগিতায় এছর মোট চারটি বিষয় নির্ধাণ করা হয়। ক -বিভাগ “মহান বিজয় দিবস” খ -বিভাগ” বঙ্গবন্ধু ওবাংলাদেশ,গ -বিভাগ” ডিজিটাল বাংলাদেশ ও ঘ -বিভাগ ” সম্ভাবনার নব দিগন্ত পদ্মা সেতু”

চারটি বিভাগে মোট রেজিষ্ট্রেশন করেন ৩৫২৪৯ জন, রচনা জমা হয় ৪৯৮৮ টি, প্রাথমিক ভাবে নির্বাচিত করা হয় ৫৩৫টি। চূড়ান্ত পর্বে প্রত্যেক বিভাগ থেকে ১২ জন প্রথম দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত হন।এছাড়া প্রাপ্ত নম্বরের তারতম্য কম হওয়ায় এবছর শুভেচ্ছা পুরষ্কার দেওয়া হচ্ছে আরও ১২৩ জনকে। এক প্রশ্নের জবাবে আমার মা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাসান আল মামুন বলেন সবাই যেনো অংশ নিতে পারেন সেজন্য ঘ বিভাগকে উন্মুক্ত রাখা হয়।

এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ইউনাইটেড নিউজ২৪,জয়যাত্রা টেলিভিশন, সিএনআই, সার্চ নিউজ, সময়ের বাংলা, বাংলাভিশন, মাতৃছায়া, অর্থকন্ঠ, অর্থ কন্ঠ ও জিএম টিভি।

আয়োজন সহযোগিতায় রয়েছে বাংলাদেশ সাহিত্যসংস্কৃতির পরিষদ,এএমএফ ইউথ ক্যারিয়ার,সাপ্লার্য়াস বিডি ডট কম, ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে থাকছে এএমএফ ইভেন্ট ইন্টারন্যাশনাল।

ফেসবুক থেকে কমেন্ট করুন।
Share Button

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯৪ বার

Share Button